মেসি রোনালদোর চেয়ে দ্রুততম

এক মেসির কাছেই যেন অসহায়ভাবে আত্মসমর্পণ করে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে চেলসি। শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে বার্সাকে ৩-০ ব্যবধানের জয় এনে দেন মেসি। দুই লেগ মিলিয়ে ৪-১ অ্যাগ্রিগেটে দাপটের সঙ্গেই কোয়ার্টার ফাইনালে পা রাখে স্প্যানিশ এই জায়ান্টরা।

 

 

 

চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ করে সতীর্থদের উদযাপনের মধ্যমণি হয়ে যান আর্জেন্টাইন সুপারস্টার। স্পর্শ করেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকনকে এক দিক থেকে বেশ পেছনে ফেলেছেন মেসি।

গোল করার ক্ষেত্রে সবদিক থেকেই যেন রোনালদোর চেয়ে এগিয়ে মেসি। ১৭৫৮ মিনিট ও ২৬৬টি কম শট খেলেই তিন অঙ্কের ঘরে প্রবেরেছেন। বয়সের দিক দিয়েও অনেক পিছিয়ে সিআর সেভেন। মেসি যেখানে ৩০ বছর ২৬৩ দিনের মাথায় ১০০ গোল করলেন, রোশ কড়ানালদো সেখানে সবার আগে অবিস্মরণীয় কীর্তিটি গড়েন ৩২ বছর ৭২ দিন বয়সে।

মাইলফলক গর ম্যাচে ক্লাব ও আর্জেন্টিনা ক্যারিয়ারে দ্রুততম গোলের রেকর্ড গড়েন মেসি। খেলা শুরুর তিন মিনিটেই গোলপোস্টের ডান কোনা থেকে আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন। ম্যাচে এতো কম সময়ের আর কখনোই জালের দেখা পাননি ম্যারাডোনার উত্তরসূরি।

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শততম গোল করার দৌড়ে মেসি অনেক বেশি দ্রুততম। ১২৩তম চ্যাম্পিয়নস লিগ ম্যাচে এই অনন্য চূড়ায় পৌঁছান তিনি। সমান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর (১৩৭) চেয়ে ১৪ ম্যাচ কম খেলে।

রোনালদোর নামের পাশে যে ১১৭টি গোল রয়েসে সেই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরারকে ছুঁতে হলে আরও দ্রুতবেগে এগোতে হবে মেসিকে!

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *