চুল সুন্দর রাখতে সপ্তাহে ৩ দিন যত্ন নিন

চুলকে সুন্দর রাখতে আমরা কিছুই না করি। গরমে তাপমাত্রা বাড়লে মাথার তালু ঘামে।এ সময় চুল পড়তে শুরু করে কারণ গরম এ চুলের গোড়া নরম হয়ে যায়, চুল হয়ে ওঠে নিস্তেজ-রুক্ষ।এ সময় কতই না চিন্তা আমাদেরকে ঘিরে ধরে। তবে মন খারাপ না করে, সুন্দর চুলের জন্য বিউটি এক্সপার্ট ফারনাজ আলমের পরামর্শগুলো জেনে নিন।

ফারনাজ বলেন, চুল সুন্দর রাখতে আমাদের নিয়মিত যে কাজগুলো করতে হবে:

সপ্তাহে তিন দিন শ্যাম্পু করতে হবে

সপ্তাহে তিন দিন ঘুমানোর আগে ভালো করে তেল ম্যাসাজ করে, সকালে শ্যাম্পু করতে হবে। অনেকেই বেশি শ্যাম্পু করতে চান না। তাদের জন্য বলছি, চুলের জন্য শ্যাম্পু নয়, ক্ষতিকর হচ্ছে ময়লা।ধুলো-ময়লায় অনেক সময় চুল নিস্তেজ হয়ে  যায়।

 

জোজোবা অয়েল

চুলের জন্য জোজোবা অয়েল খুব উপকারী। নিয়মিত চুলের ডগায় জোজোবা অয়েল লাগালে চুল নরম হয়। বড় কসমেটিক স্টোরে জোজোবা ওয়েল পাওয়া যায়।

 

 

 

অলিভ অয়েল, নারকেল তেল

অলিভ অয়েল, নারকেল তেল ও ক্যাস্টর অয়েলের সঙ্গে মেথি পেস্ট মিশিয়ে মাথার তালুতে ম্যাসাজ করুন। চুল ঘন ও উজ্জ্বল থাকবে।দইয়ের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলে দিন। তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

 

কন্ডিশনার

চুলে শ্যাম্পু করার পর অবশ্যই ভালো কোম্পানির কন্ডিশনার লাগান। আগা ফেটে গেলে আগে ট্রিম করিয়ে তারপর যত্ন নিন।

 

বাইরে বেরোনোর সময় চুল বেঁধে রাখুন। বাইরের রোদ ময়লা থেকে অনেক খানি রক্ষা পাবেন। তবে বেশি টাইট করে চুল বাঁধবেন না। খেয়াল রাখবেন চুলের মধ্যে যেন হাওয়া চলাচল করতে পারে।

 

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *